আজ ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ ইং

উৎসর্গ ফাউন্ডেশনের পক্ষ থেকে বাঁধন স্যারকে সম্মাননা প্রদান

রাকিবুল হাসান, ময়মনসিংহ প্রতিনিধিঃ

স্বেচ্ছাসেবী সংগঠন উৎসর্গ ফাউন্ডেশনের সম্মানিত উপদেষ্টা, শাহাবুদ্দীন ডিগ্রী কলেজের পদার্থ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক শ্রদ্ধেয় বাঁধন কুমার দাস এর শেষ কর্মদিবস হচ্ছে আগামী ১৯শে সেপ্টেম্বর, ২০২২ইং।

কিন্তু এসএসসি পরীক্ষার কারণে আগামীকাল থেকে কলেজ বন্ধ থাকায় আজকেই তিনি কলেজের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী ও শুভানুধ্যায়ীদের থেকে বিদায় গ্রহণ করেছেন।

পদার্থ বিজ্ঞানে বিএসসি এবং এমএসসি শেষ করার পর বাঁধন কুমার দাস ১৯৮৮ সালের ৩০ শে আগস্ট পদার্থ বিজ্ঞান বিভাগের প্রভাষক হিসেবে শাহাবুদ্দীন ডিগ্রী কলেজে যোগদান করেন। ৩৪ বছরের বেশি সময় ধরে শাহাবুদ্দীন ডিগ্রী কলেজে শিক্ষকতা করার পর সহকারী অধ্যাপক হিসেবে অবসরগ্রহণ করছেন তিনি।

দক্ষিণ ফুলবাড়ীয়ার সর্বোচ্চ বিদ্যাপীঠ শাহাবুদ্দীন ডিগ্রী কলেজের একদম শুরু থেকে বর্তমান অগ্রগতি অর্জনের পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন সহকারী অধ্যাপক বাঁধন কুমার দাস। সেইসাথে অত্র এলাকার শিক্ষা বিস্তারে নিরবে কাজ করে গিয়েছেন তিনি।

স্থানীয়দের মতে, “হাজার হাজার শিক্ষার্থীকে ভালো মানুষ হওয়ার স্বপ্ন দেখিয়েছেন বাঁধন স্যার। অর্থনৈতিক ভাবে দরিদ্র শিক্ষার্থীদের সকল প্রয়োজনে পাশে দাঁড়িয়েছেন নিজের সন্তানের মতো। কোনো শিক্ষার্থী কখনোই উনার কাছ থেকে খালি হাতে ফিরে আসেনি।”

শ্রদ্ধেয় বাঁধন কুমার দাস এর অবসর গ্রহণ উপলক্ষে স্বেচ্ছাসেবী সংগঠন উৎসর্গ ফাউন্ডেশনের পক্ষ থেকে আজকে দুপুরে স্যারকে সম্মাননা স্মারক ও ফুলের তোড়া উপহার দেওয়া হয়েছে।

এসময় শাহাবুদ্দীন ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ মকবুল হোসাইন, সহকারী অধ্যাপক আশুতোষ রায়, সহকারী অধ্যাপক তপন কুমার সাহা, শিক্ষক প্রতিনিধি মোঃ আব্দুল বাছির ও মোঃ আশরাফুল আলম এবং কলেজের সিনিয়র শিক্ষকমণ্ডলী ও কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

স্বেচ্ছাসেবী সংগঠন উৎসর্গ ফাউন্ডেশনের পক্ষ থেকে সম্মাননা স্মারক ও ফুলের তোড়া প্রদান করেন উৎসর্গ ফাউন্ডেশনের সভাপতি সাগর মাহমুদ, সাবেক সহ- সভাপতি নাজমুল হোসেন, কার্যকরী সদস্য আকরাম হোসেন,

তানভীর আকন্দ ও আহাদুল ইসলাম আখলাক। এছাড়াও উৎসর্গ ফাউন্ডেশনের সম্মানিত উপদেষ্টা,

শাহাবুদ্দীন ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক মোঃ আব্দুল বাছির, সম্মানিত উপদেষ্টা ইমরান হোসেন ও জাগ্রত আছিম গ্রন্থাগারের সভাপতি জিল্লুর রহমান রিয়াদ এসময় উপস্থিত ছিলেন।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ